Primary Admit Card 2021 [প্রাইমারি এডমিট কার্ড] dpe admit card

Primary Teacher Admit Card: A link to download the Primary Admit Card 2021 can be found on the DPE Teletalk Com BD website. This is the admission card for the Assistant Teacher Recruitment Exam. When you log in with your user ID and password, you can download the Primary Teacher Admit Card as soon as possible.

The Admit Card would have detailed guidance from the Directorate of Primary Education (DPE). Candidates will be notified via SMS when the DPE Admit Card is available. The admit card would contain information about the test, such as the date, time, and place. The examination shall take place at the applicant’s primary address.

Primary Teacher Admit Card

The Primary Admit Card is sent to applicants via Text messaging. A note would also be published on the Directorate of Primary School education online webpage, dpe.gov.bd, and indifferent regional dailies to remind candidates. The Department School Assistant Teacher Admit Card will be issued. Admit cards will be sent to applicants in all districts at the very same time.

Just before the review of any district can the Admit Card be issued for the candidates of that district. The date of the exam, as well as all other relevant details, is sent to the candidate’s cell phone. The applicant will download the admit card before the completion of the test after receiving the Text message. The candidate will receive their username And password via Text messaging.

It’s worth noting that perhaps the primary assistant teacher recruiting circular was released in the year 2021. For the very first time this year, all male and female applicants had to get graduation or comparable college certification. Since the Assistant Teacher position is in the tenth standard, this decision was made.

On October 25, 2021, the online application opened and closed on November 24, 2021. For the first time, the applicant is given the option to make changes with his or her submission. Thanks to the 6-month grace period provided by the Corona case, applicants over 30 years of age were able to apply this year.

Previously, the Directorate of Primary Education of the Ministry of Primary or Mass Education released a work circular on September 18, 2021, again for recruitment of 33,000 assistant teachers to primary schools and pre-primary schools.

The recruitment circular for primary school assistants was issued in 2018. At this point, a male qualification was required but an HSC passport was required for women. As a result of the 2021 primary job circular, around 12,000 assistant teachers were hired.

Assistant Teacher Exam Date

The date of the main exam has not yet been determined. When the date for the state primary school assistant teacher exam is set, candidates will be notified by SMS.

Examinations would not be performed concurrently throughout all districts of Bangladesh. The recruiting test for assistant teachers will be conducted in three to four stages. For every district, different examinations will be written. Teletalk Bangladesh Limited and Bangladesh University of Engineering and Technology (BUET) will provide technical help for the research and the publication of the findings.

The primary teacher recruitment examination is expected to take place in March or April of 2021. The Directorate of Primary Education needs to finish the test and the appointment process as quickly as possible. However, whether or not to take the exam is contingent on the actual Corona condition in Bangladesh. Since the assistant teacher recruitment examination has received over 13 lakh applications.

After completing the MCQ-style written exam, the Primary Written Result will be published. For the viva voce, four times the total number of applicants will be chosen. The Viva analysis will then be conducted in stages. The Primary School Recruitment final result will be announced at the conclusion of the viva-voce in both districts.

How to Download Primary Admit Card 2021

The Primary Teacher Admit Card for the year 2021 would be available at https://dpe.teletalk.com.bd and www.admit.dpe.gov.bd. The applicant would be given the information to download the Primary Assistant Teacher Admit Card until it is written. The Primary Admit Card will be available for download from the specified website.

To download the DPE admission ticket, the candidate receives a user ID and password. When you log in with your user ID and password, the candidates will receive the primary admit card. The applicant can also download the PRIMARY ADMIT CARD 2021 by logging in with the user ID. and the password they received after requesting it.

In addition, unless the user name and password are missing for whatever purpose, they can be retrieved from the admit card download page. To obtain a copy of the Primary Teacher Admit Card, follow the below steps outlined below.

Information for the User ID Recover

It is possible to retrieve a user ID if it is lost for some purpose. It’s possible to get it back from the recruiting website. To his or her personal information, the claimant would be able to recover this from the Recover page.

Primary Admit Card 2021 বা প্রাইমারি এডমিট কার্ড ২০২১

Primary Admit Card বা প্রাথমিক ভর্তি কার্ড, 2021 dpe admit card, ডিপিই টেলিটক কম বিডি ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যেতে পারে। অ্যাডমিট ডিপিও সরকারী বিডি ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশিত সহকারী শিক্ষক ভর্তি কার্ডের সম্ভাবনা রয়েছে। এটি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা 2021 এর প্রবেশপত্র। সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ভর্তি কার্ড ব্যবহারকারীর আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে ডাউনলোড করতে হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর DPE Admit Card এর বিস্তারিত নির্দেশাবলী উল্লেখ করবে। প্রার্থীদের এসএমএসের মাধ্যমে ডিপিই প্রবেশপত্র ইস্যু সম্পর্কে অবহিত করা হবে। পরীক্ষার তারিখ, স্থান এবং অন্যান্য তথ্য ভর্তি কার্ডে উল্লেখ করা হবে। আবেদনকারীদের অবশ্যই তাদের স্থায়ী ঠিকানায় পরীক্ষায় অংশ নিতে হবে।

Primary Admit Card – প্রাথমিক এডমিট কার্ড

প্রার্থীদের এসএমএসের মাধ্যমে Primary Admit Card সম্পর্কে অবহিত করা হবে। প্রার্থীদের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট dpe.gov.bd এবং বিভিন্ন জাতীয় দৈনিকের নোটিশের মাধ্যমে জানানো হবে। সরকারী বিদ্যালয়ের সহকারী শিক্ষক ভর্তি কার্ড ধাপে ধাপে প্রকাশ করা হবে। সব জেলা থেকে প্রার্থীদের একই সময়ে প্রবেশপত্র দেওয়া হবে না। যে কোনও জেলার পরীক্ষার আগে ওই জেলার প্রার্থীদের জন্য প্রবেশপত্র প্রকাশ করা হবে। পরীক্ষার তারিখ এবং অন্যান্য সমস্ত তথ্য প্রার্থীর মোবাইল নম্বরে প্রেরণ করা হবে। এসএমএস পাওয়ার পরে পরীক্ষার্থী পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত প্রবেশপত্রটি ডাউনলোড করতে পারবেন। ব্যবহারকারীর আইডি এবং পাসওয়ার্ড এসএমএসের মাধ্যমে প্রার্থীকে সরবরাহ করা হবে।

উল্লেখ্য যে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সালে প্রকাশিত হয়েছিল। এই বছর প্রথমবারের মতো পুরুষ ও মহিলা উভয় প্রার্থীর জন্য শিক্ষাগত যোগ্যতা স্নাতক বা সমমানের ছিল। এই সিদ্ধান্তটি কারণেই হয়েছিল; সহকারী শিক্ষক পদ এখন দশম গ্রেডে।

অনলাইন আবেদনটি ২২ শে অক্টোবর, ২০২১ সালে শুরু হয়ে ২২ শে নভেম্বর, ২০২১ এ শেষ হয়েছিল। এবার প্রথমবারের মতো প্রার্থীকে আবেদনটি সংশোধন করার সুযোগ দেওয়া হয়েছে। পরীক্ষাগুলি করোনার কারণে 6 মাসের অনুগ্রহকালীন কারণে 30 বছর বয়সের পরেও এই বছর আবেদন করতে সক্ষম হয়েছেন।

এর আগে, ২০২১ সালের ১৮ ই অক্টোবর, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রকের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বাংলাদেশের সরকারী প্রাথমিক বিদ্যালয় ও প্রাক-প্রাথমিক বিদ্যালয়ের জন্য ৩৩,০০০ সহকারী শিক্ষক নিয়োগের জন্য একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল।

এর আগে, 2018 সালে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। তখন শিক্ষাগত যোগ্যতা ছিল পুরুষদের স্নাতক এবং মহিলাদের জন্য এইচএসসি পাস। প্রাথমিক জব সার্কুলার 2018 এর মাধ্যমে প্রায় 12,000 সহকারী শিক্ষক নিয়োগ করা হয়েছিল।

Primary Assistant Teacher Exam Date – সহকারী শিক্ষক পরীক্ষার তারিখ

প্রাথমিক পরীক্ষার তারিখ এখনও চূড়ান্ত হয়নি। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পরীক্ষার তারিখ চূড়ান্ত হলে প্রার্থীদের এসএমএসের মাধ্যমে জানানো হবে।

বাংলাদেশের সব জেলাতে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে না। সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা তিন থেকে চার ধাপে নেওয়া হবে। প্রতিটি জেলার জন্য পৃথক প্রশ্নপত্র তৈরি করা হবে। টেলিটক বাংলাদেশ লিমিটেড এবং বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বুয়েট পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশে প্রযুক্তিগত সহায়তা প্রদান করবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মার্চ বা এপ্রিল 2021 এ অনুষ্ঠিত হতে পারে Primary প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পরীক্ষা শেষ করতে এবং যত তাড়াতাড়ি সম্ভব নিয়োগটি সম্পন্ন করতে চায়। তবে পরীক্ষা নেওয়া বাংলাদেশের বর্তমান করোনার পরিস্থিতির উপর নির্ভর করে। কারণ, সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য প্রায় ১৩ লক্ষ আবেদনকারী আবেদন করেছেন। এই বিপুল সংখ্যক পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়া চ্যালেঞ্জিং।

এমসিকিউ টাইপ লিখিত পরীক্ষা দেওয়ার পরে প্রাথমিক লিখিত ফলাফল প্রকাশিত হবে। মোট প্রার্থীর 4 বারের মাধ্যমে ভিভা ভোসের জন্য নির্বাচন করা হবে। তারপরে ভিভা পরীক্ষা ধাপে ধাপে নেওয়া হবে। প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগের চূড়ান্ত ফলাফলটি সমস্ত জেলা ভিভা-ভোজের শেষে প্রকাশিত হবে। চূড়ান্ত ফলাফলের ভিত্তিতে প্রার্থী তার নিজস্ব উপজেলা বা পার্শ্ববর্তী উপজেলায় নিয়োগ দেওয়া হবে।

How to download Primary Admit Card – প্রাইমারি প্রবেশপত্র ২০২১ কীভাবে ডাউনলোড করবেন ?

প্রাথমিক প্রবেশপত্র 2021 dpe.teletalk.com.bd বা admit.dpe.gov.bd এর মাধ্যমে প্রকাশিত হবে। প্রাথমিক সহকারী শিক্ষক প্রবেশপত্র প্রকাশিত হওয়ার পরে প্রার্থীকে প্রবেশপত্র ডাউনলোড করার জন্য ঠিকানা সরবরাহ করা হবে। প্রার্থীরা মনোনীত ওয়েবসাইট থেকে প্রাথমিক প্রবেশপত্র ডাউনলোড করবেন। প্রার্থীকে ডিপিই প্রবেশপত্র ডাউনলোডের জন্য ব্যবহারকারীর আইডি এবং পাসওয়ার্ড সরবরাহ করা হবে। প্রার্থীরা ব্যবহারকারীর আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। আবেদনকারীর পরে প্রার্থী প্রাপ্ত ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে অ্যাডমিট কার্ডও ডাউনলোড করা যায়।

এছাড়াও, যদি কোনও কারণে ব্যবহারকারীর আইডি এবং পাসওয়ার্ডটি হারিয়ে যায় তবে এটি প্রবেশপত্র ডাউনলোড সম্পর্কিত ওয়েবসাইট থেকে পুনরুদ্ধার করা যেতে পারে। প্রাথমিক শিক্ষক প্রবেশপত্র ডাউনলোড করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন।

Important Information on Youtube for Primary Admit Card:

Leave a Comment